প্রকাশিত: ০৪/০৯/২০১৮ ১০:৩০ পিএম

শ.ম.গফুর,উখিয়া

কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের ১ নং ওয়ার্ডে স্বাধীনতার পর এই প্রথম উম্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে।

৪ সেপ্টেম্বর সকাল ১১ টায় বালুখালী দাখিল মাদ্রাসা মিলনায়তনে স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনগণের চাহিদা নিরুপন প্রকল্প গ্রহণে জন অংশগ্রহণ মুলক উন্মুক্ত ওয়ার্ড সভায় সভাপতিত্ব করেন পালংখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও ১ নং ওয়ার্ডের সদস্য নুরুল আবছার চৌধুরী।

ভারপ্রাপ্ত ইউপি সচিব আবু সুফিয়ানের সঞ্চালনায় উক্ত ওয়ার্ড সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.গফুর উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারস্থ ডিএফ.এলজিএসপি-৩ এর দায়ীত্ন প্রাপ্ত কর্মকর্তা আহসান উল্লাহ চৌধুরী মামুন,এনজিও সংস্থা আইওএম’র কমিউনিটি মোবাইলাইজার রুহি মেহনাজ ও রায়হান চৌধুরী।

এসময় পালংখালী ইউপির সদস্য যথাক্রমে মোজাফফর আহমদ, নুরুল আমিন, তোফাইল আহমদ,নুরুল হক, সোলতান আহমদ, সুশীল সমাজ প্রতিনিধি এম ছৈয়দ আলম( ঘুমধুম), হেলাল উদ্দিন আহমদ সদস্য বালুখালী কাসেমিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি সহ বিভিন্ন শ্রেনীর পেশার ব্যক্তিবর্গ উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সভায় এলজিএসপি’র আওতায় উম্মুক্ত বাজেট প্রস্তাবে বয়স্ক ভাতা,বিধবা ভাতা,মাতৃত্বকালীন ভাতা,পঙ্গু ভাতা,স্বামী পরিত্যক্ত ভাতা যথাযথ ভাবে বাস্তবায়নের উপর জোর দেন বক্তারা।

পাশাপাশি গ্রামীণ জনপদের সার্বিক উন্নয়ন কর্মকান্ড অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়নের দাবী করেন অনুষ্ঠানের সভাপতি ১ নং ওয়ার্ডের মেম্বার নুরুল আবছার চৌধুরী।

এক প্রতিক্রিয়ায় নুরুল আবছার চৌধুরী বলেন স্বাধীনতার পর এই প্রথম ১ নং ওয়ার্ডে বিরাজমান সমস্যা তুলে ধরে উম্মুক্ত আলোচনা সভায় বিভিন্ন দাবী উপস্থাপন করা হল।

সরকার কর্তৃক কি কি নাগরিক সুবিধা পাবে তার বিষদ বর্ণনা তুলে ধরে তৃণমুলের জনগণকে জানান দেওয়া হল।এতে শত-শত নারী-পুরুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

পাঠকের মতামত

কক্সবাজারে মানি লন্ডারিংয়ের বিরুদ্ধে এনজিওগুলোকে সতর্ক থাকার আহ্বান

বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মো. মাসুদ বিশ্বাস বলেছেন, দেশের অভ্যন্তরে এবং বিদেশে লুকিয়ে ...

দলের নির্দেশনাকে পাত্তা দিচ্ছে না টেকনাফ মহিলা দলের দুই নেত্রী

আ.লীগ সরকারের অধীনে ধারাবাহিকভাবে সকল নির্বাচন বর্জন করে আসছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। তারেই ধারাবাহিকতায় ...

হিট স্ট্রোকে রামু রহমানিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ছালামত উল্লাহর ইন্তেকাল, নামাযে জানাযা সম্পন্ন

রামু মেরংলোয়া রহমানিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ছালামত উল্লাহ হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে ইন্তেকাল ...